কোস্ট ফাউন্ডেশন ‘উখিয়া শাখার’ উদ্যোগে ইফতার মাহফিল সম্পন্ন

তাওহীদুল ইসলাম রাপী •

পবিত্র রমজানুল মোবারক উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশনের আয়োজনে ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

২১ রমজান (২৩ এপ্রিল) শনিবারে কোস্ট ফাউন্ডেশনের উখিয়া শাখা অফিসে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

কোস্ট ফাউন্ডেশন উখিয়ার শাখা ব্যবস্থাপক মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোস্ট ফাউন্ডেশনের (উখিয়া রোহিঙ্গা প্রজেক্ট অফিস) টিম লিডার মোঃ ইউনুস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোস্ট ফাউন্ডেশনের কক্সবাজার সদরের আঞ্চলিক প্রতিনিধি-এলাকা ব্যবস্থাপক আবদুর রহমান, উখিয়া কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক তৌহিদুল আলম, উখিয়া থানার সাব ইন্সপেক্টর মোঃ আবছার ও নুরুল আলম, সাংবাদিক নুর মুহাম্মদ সিকদার, শফিউল ইসলাম আজাদ, ওবায়দুল হক আবু, রাজাপালং ইউনিয়নের ৪,৫, ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্যা খুরশিদা বেগম, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সরওয়ার কামাল পাশা,বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ উখিয়া উপজেলা শাখার সভাপতি সরওয়ার কামাল, বিশিষ্ট ব্যবসায়ী ও নুর হোটেলের সত্বাধিকারী জসিম উদ্দিন ও জনসংগঠনের নেত্রী ও স্টক হোল্ডারগণ উপস্থিত ছিলেন।

উক্ত ইফতার মাহফিলে আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

কোস্ট ফাউন্ডেশনের ইফতার মাহফিলে মহান রাব্বুল আলামিনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে আগত সকল আমন্ত্রিত অতিথিকে স্বাগত জানিয়ে কোষ্ট ফাউন্ডেশনের (উখিয়া রোহিঙ্গা প্রজেক্ট অফিস) টিম লিডার মোঃ ইউনুস বলেন, “মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টির প্রত্যাশায় আমরা মুসলমানরা এক মাস ধরে রোজা পালন করি, যার মূল দর্শন হলো আত্মসমর্পণ। ধৈর্য, সংযম, আত্মনিয়ন্ত্রণ, আনুগত্য এবং আত্মশুদ্ধির শিক্ষায় দীক্ষিত হয়ে পারস্পরিক শ্রদ্ধায় সৌহার্দ্য, শান্তি, সমৃদ্ধি এবং সহিষ্ণুতা বৃদ্ধি পাবে। ফলে সৃষ্টির সেরা জীব হিসেবে মানুষের মধ্যে মানবিক মূল্যবোধের প্রসার হবে”।

তিনি বলেন, কোস্ট ফাউন্ডেশন “মায়ানমার থেকে আসা বাস্তুচ্যুত রোহিঙ্গা ও ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠীর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে”।

কোস্ট ফাউন্ডেশনের আমন্ত্রণে আমন্ত্রিত অতিথিবৃন্দ সকলকে কোস্ট ফাউন্ডেশনের পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি বলেন, “আপনাদের উপস্থিতি আমাদের অনুপ্রাণিত করবে এবং উৎসাহিত করবে” এবং কোস্ট ফাউন্ডেশনকে সর্বক্ষেত্রে সহযোগিতা দেয়ার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।